,

নারীকে ডেকে নিয়ে ‘প্রাণনাশের হুমকি’ চেয়ারম্যানের

নিজস্ব প্রতিবেদক: ঢাকার ধামরাইয়ে জমি নিয়ে দ্বন্দ্বের জেরে এক নারীকে ইউপি কার্যালয়ে ডেকে নিয়ে গালাগালি ও প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের বিরুদ্ধে।

এ ঘটনায় সোমবার সোমভাগ ইউনিয়নের চেয়ারম্যান আওলাদ হোসেনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন সুরাইয়া বেগম নামের ওই নারী।

অভিযোগে বলা হয়, সোমভাগ ইউনিয়নের গাওয়াইর এলাকায় আরএস ১৫৯৬ দাগের ৮ শতাংশ জমির মালিক সুরাইয়া বেগম ও তার দুই বোনসহ ভাই আব্দুল মালেক। মালিকানা দ্বন্দ্বের কারণে ওই জমি নিয়ে আদালতে মামলাও চলমান। কিন্তু চেয়ারম্যান আওলাদের যোগসাজশে মালেক একাই ওই জমি জবরদখল করে রেখেছেন।

আরও বলা হয়, গত ২৯ জুলাই এর জেরে সুরাইয়া ও মালেকের মধ্যে বিবাদ হয়। এ নিয়ে চেয়ারম্যান আওলাদ হোসেন সুরাইয়াকে তার পরিষদ কার্যালয়ে ডেকে নেন। সেখানে তাকে অকথ্য ভাষায় গালাগালি করেন ও প্রাণনাশের হুমকি দেন।

সুরাইয়া বলেন, ‘শনিবার বন্ধের দিন ছিল। চেয়ারম্যান আমাকে ফোন করে ইউনিয়ন পরিষদে নিয়েছেন। সেখানে রুমের জানালা-দরজা বন্ধ করে আমাকে অকথ্য ভাষায় গালাগালি করেন ও মেরে ফেলার হুমকি দেন। আমাকে বলেন, আওয়ামী লীগ করেন দেখে বাটপারি করে জমি নিছেন।’

এসব অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন অভিযুক্ত আওলাদ হোসেন।

তিনি বলেন, ‘ঘটনা হলো, সেই মহিলা জোরপূর্বক তার ভাইয়ের জমি দখল করে ভোগ করেন। তাই তার ভাই আমার কাছে একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে আমি তাকে নোটিশ পাঠিয়েছি।

‘নোটিশ পেয়ে সেই মহিলা আমার কাছে এসে বলেন, আমি কেন তাকে নোটিশ পাঠালাম। তাই সে আমার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে।’

আদালতে মামলা চলমান থাকলে চেয়ারম্যান সেই বিষয়ে হস্তক্ষেপ করতে পারেন কি না? জানতে চাইলে এর সদোত্তর দিতে পারেননি তিনি।

ধামরাই থানার উপপরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম বলেন, ‘জমিজমাসংক্রান্ত বিষয়ে এক নারী তার ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ করেছেন। অভিযোগে চেয়ারম্যান আওলাদ হোসেনেরও নাম আছে। আমরা বিষয়টি তদন্ত করছি।’

এই বিভাগের আরও খবর